Free Consultancy

Attention International Courier Service Shipper, Consignee, Courier Agents: For free Consultancy for International Courier Service in Bangladesh or worldwide Please contact Yakub JHM Phone/SMS/Whats App +8801880000016

Wednesday 23 March 2016

যেখানে বাঘের ভয় সেখানে সন্ধ্যা হয়ঃ সফল হতে হলে ভয়কে জয় করতে হবে

মনে ভয় থাকলে সফলতার চিন্তাই আসবে না । ভয় শুধু নিজের নয়, আসে পাশে যারা থাকবে, তাদেরও ক্ষতি করে । একজনের ভয়, শুধু অন্য মানুষের মধ্যে নয়, এমনকি, পশু পাখীর মধ্যেও ট্রান্সমিট হয় । কুকুর, ঘোড়া, সহজেই অন্যদের ভয় বুঝতে পারে । মনিব ভয় পেলে, ওরাও ভয় পায় । আবার মনিব ছাড়া অন্য কেউ ভয় পেলে, ওদেরকে সম্ভাব্য শত্রু মনে করে, আক্রমন করে । মৌমাছিরা সহজে অন্যদের ভয় বুঝতে পারে । তাই তাকেই সে কামড়ায়, যে ভয় পায় ।
 মানুষ সাধারনত ভয় পায় নিম্নলিখিত ৭টি কারনে ।

 ১। অসফলতার ভয়ঃ 

অসফলতার ভয়ে অনেকে সফলতার চেষ্টাই করে না । ব্যবসায় সফল হতে পারবে কিনা এই ভয় নিয়ে ব্যবসা করলে সফল না হওয়ার সম্ভাবনাই বেশী ।

 ২। সমালোচনার ভয়ঃ 

সমালোচনার ভয়ে অনেক সময় আমরা অনেক ভাল কিছু করতে পারি না । যে যত বেশী সফল তাকে নিয়ে তত বেশী সমালোচনা হবে ।

 ৩। দারিদ্রতার ভয়ঃ 

দারিদ্রতার ভয় মানুষের সহজাত । তাই সে টাকার জন্য সব কিছু করতে চায় । পশুদের বুদ্ধিমত্তা কম । তাই এক পশু আর এক পশুর মাংস খায় । মানুষের বুদ্ধিমত্তা বেশী । তাই সুযোগ পেলেই এক মানুষ আর এক মানুষের টাকা বা ধন সম্পদ খেতে চায় ।

 ৪। বৃদ্ধ বয়সের ভয়ঃ 

বয়স বাড়লে অনিশ্চয়তার ভয় পায় মানুষ । আসে ব্যাপার কিন্তু উল্টা । বেশীর ভাগ সফলতা আসে বয়স বাড়লে ।

 ৫। অসুস্থতার ভয়ঃ 

অসুস্থতার ভয় থেকেই অসুখ হয় বেশীর ভাগ ক্ষেত্রে । বিভিন্ন ভাইরাসের খবর যখন পত্র পত্রিকায় ছাপানো হয় তখন ভয় থেকেই আরও বেশী মানুষ ভাইরাসে আক্রান্ত হয় ।

৬। ভালবাসা হারানোর ভয়ঃ 

বেশীর ভাগ লোক এই ভয় পায় । প্রাচীনকালে এক পুরুষ অন্য পুরুষের স্ত্রীকে লুঠ করে নিয়ে যেত । এখন এক পুরুষ অন্য পুরুষের স্ত্রীকে গাড়ী বাড়ীর লোভ দেখিয়ে নিয়ে যায় ।

৭। মৃত্যুর ভয়ঃ 

এই ভয় প্রাচীনকাল থেকেই । ভাল কাজ করলে এই ভয় আর থাকবে না ।

1 comment: